1. manobchitra@gmail.com : news :
  2. manobchitra24@gmail.com : News Bd : News Bd
June 14, 2024, 6:36 pm
শিরোনাম
ঠাকুরগাঁওয়ে প্রতিবন্ধী ভাতার অর্থ আত্মসাতের ঘটনায় ৩ জন গ্রেপ্তার ঈদযাত্রায় নিরাপত্তায় সাইবার নজরদারীসহ গোয়েন্দা কার্যক্রম অব্যাহত: আরাফাত ইসলাম দিনাজপুরের ফুলবাড়ীতে মাদ্রাসা থেকে মেয়েকে নিয়ে ঘরে ফেরা হলোনা জাহানারার! তালাকের পরে শাকিল জানতে পারেন স্ত্রী ভেবে শ্যালিকার সাথে ১১ মাস সংসার করেছেন তিনি যশোরে ডিবি’র অভিযানে ৩০ বোতল ফেন্সিডিল ও ৬০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ আটক- ০৪ দিনাজপুরের ফুলবাড়ীতে প্রতিবন্ধী সন্তানকে নিয়ে মায়ের সংবাদ সম্মেলন সাতক্ষীরার শ্যামনগরে আত্মসমর্পণ করা ৫৬জন বনদস্যু পেলো র‍্যাবের ঈদ উপহার পুলিশ পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করায় দেশে স্থিতিশীল অবস্থা বিরাজ করছে: আইজিপি সাতক্ষীরায় কর্মস্থলেই মাদক সেবনসহ নানা অভিযোগ মেটার্নিটি হাসপাতালের অ্যাম্বুলেন্স ড্রাইভারের বিরুদ্ধে পালিত হয়েছে হাইওয়ে পুলিশের ১৯তম প্রতিষ্ঠা বার্ষিকী

আইন মেনে কর্মসূচি পালন করলে জামায়াতকে বাধা দেয়ার কিছু নেই: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান

  • আপডেট সময় Wednesday, October 25, 2023

মানবচিত্র ডেস্ক : দুই দলের সমাবেশ প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, যে কেউ অনুমতি চাইলে বিবেচনা করে অনুমতি দেয়া সম্ভব। জামায়াতে ইসলামীর বিষয়ে বলেন, দেশের আইন মেনে রাজনৈতিক কর্মসূচি পালন করে তাহলে সেখানে বাধা দেয়ার কিছু নেই। ২৮ অক্টোবর এখনো পর্যন্ত কোনো দলকেই সমাবশের অনুমতি দেয়া হয়নি জানিয়ে বলেন, সিদ্ধান্ত জানাবে ডিএমপি। যাতায়াতের সুবিধার জন্য ঢাকার প্রবেশে পথ বন্ধ করা হবে না। তবে আন্দোলনের নামে অরাজকতা করলে কঠোর ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

২৮ অক্টোবরকে ঘিরে উদ্বেগ, উৎকণ্ঠা ও উত্তেজনার মাঝে ১৬ ডিসেম্বর বিজয় দিবস বুধবার (২৫ অক্টোবর) উপলক্ষে আইন-শৃঙ্খলা রক্ষা সংক্রান্ত বৈঠক করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন। সচিবালয়ে এ বৈঠকে অংশ নেন আইন-শৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা। এ সময় তিনি মহান বিজয় দিবসে জাতীয় পতাকার মাপ রং ঠিক রাখা। ভিভিআইপিদের সাভারে যাতায়াত নির্বিঘ্ন ও নিরাপদ করার ব্যবস্থা। ঢাকাসহ দেশজুড়ে নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করার বিষয়ে কথা বলেন। নির্বাচন সামনে থাকায় অনুষ্ঠানে কিছু পরিবর্তন আসতে পারে জানিয়ে বলেন, এ সিদ্ধান্তের বিষয়ের কোনো ব্যাখ্যা নেই।

পিটার হাস এসেছিলেন জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তিনি চারটি বিষয়ে কথা বলেছেন। সেখানে বিএনপির সমাবেশের বিষয়টি ছিল। তাকে বলা হয়েছে- গণতান্ত্রিক দেশের যে কেউ রাজনৈতিক কর্মসূচি পালন করতে পারে। তবে জানমালের ক্ষতি হতে পারে এমন কোনো বিষয় গ্রহণযোগ্য নয়। এছাড়া পূজা ও রোহিঙ্গা ইস্যুতে কথা হয়েছে। মন্ত্রণালয় স্পষ্টভাবে বলে দেয়ার পরে আর কোনো কিছু থাকে না।

২৮ তারিখ ঘিরে কি পরিকল্পনা জানতে চাইলে তিনি সাংবাদিকদের বলেন, ঢাকায় প্রবেশ পথ বন্ধ করার কোনো পরিকল্পনা নেই। কারণ ব্যবসা, চাকরি নানা কারণে মানুষ আসে। তারা যদি শান্তিপূর্ণভাবে নির্ধারিত স্থানে সমাবেশ করে ও নির্দিষ্ট সময় পরে চলে যায়, তাহলে নিরাপত্তার মধ্যেই সমাপ্ত হবে।

জামায়াতে ইসলামীর বিষয় বলেন, দেশের আইন মেনে রাজনৈতিক কর্মসূচি পালন করে তাহলে সেখানে বাধা দেয়ার কিছু নেই।

বিএনপি আবেদনে কি বলেছে সেটা ডিএমপি জানে বলে মন্তব্য করে মন্ত্রী বলেন, মন্ত্রণালয় কোনো পারমিশন দেয় না। বিএনপি-জামায়াত কেউই অনুমতি পায়নি এখন পর্যন্ত।

বিএনপি যা বলেছে- পুরো দেশের মানুষ যারা বিএনপি করে তাদের ঢাকায় আনবে। এটা হলে এক ধরণের বিশৃঙ্খলা হতে পারে। সে ব্যাপারে আইন-শৃঙ্খলা বাহিনী বিষয়টি দেখবে।

সরকার ধাক্কা দিয়ে ফেলে দেয়ার বিষয় নয়। সংবিধানেও সে সুযোগ নেই। তাই নির্বাচন ও সরকার পরিবর্তন সংবিধান মেনেই হবে বলে সাফ জানিয়ে দেন স্বরাষ্ট্রমন্ত্রী।
শান্তিপূর্ণ অবস্থানের ব্যাপারে কোনো সমস্যা নেই। কিন্তু জনজীবনে বিপর্যয় আসলে সেটা দেখার দায়িত্ব আইন-শৃঙ্খলা বাহিনীর।

আনসারদের তল্লাশি করার ক্ষমতা দেয়ার বিষয়টি সঠিক নয়। কারণ আইনের বাহিরে কোনো বাহিনীর কিছু নেই। ব্যাটালিয়নের বাইরে যে বিষয় রয়েছে সেটা পর্যালোচনা করা হচ্ছে। এটা নিয়ে প্রোপাগান্ডার কিছু নেই। পুলিশ, আনসার দুটি ফোর্সই দেশের মানুষের জন্য কাজ করে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 ManobChitra
Theme Customized By BreakingNews