1. manobchitra@gmail.com : news :
  2. manobchitra24@gmail.com : News Bd : News Bd
June 25, 2024, 9:04 am
শিরোনাম
সাতক্ষীরার কালিগঞ্জে মন্দিরের প্রসাদ খেয়ে শিশুর মৃত্যু, অসুস্থ অন্তত ৭০ জন সাতক্ষীরা সদর উপজেলায় নবনির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদ্বয়ের দায়িত্ব গ্রহণ প্রযুক্তিজ্ঞান ছাড়া কোনও দেশ বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে পারে না: প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিনাজপুরের ফুলবাড়ীতে ১৯শ কৃষকের মাঝে আমনের প্রণোদনা বিতরণ ওসিকে কনুই দিয়ে ধাক্কা দিয়ে চাকরিচ্যুত হয়েছে এক এএসআই ভারতের হোটেলে নারী পুলিশের সঙ্গে ধরা পড়ে ডেপুটি সুপার থেকে হয়ে গেলেন কনস্টেবল চালু হচ্ছে রাজশাহী টু কলকাতা ট্রেন সার্ভিস সেনাবাহিনী প্রধান হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন জেনারেল ওয়াকার-উজ-জামান বদলি করা হয়েছে পুলিশ বাহিনীর ৪০জন ঊর্ধ্বতন কর্মকর্তাকে স্বর্ণ চোরাচালান মামলায় সাতক্ষীরার দেবহাটা উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আলফা কারাগারে

অবশেষে দাম কমল এলপি গ্যাসের

  • আপডেট সময় Thursday, May 5, 2022

জাতীয় ডেস্ক : এলপি গ্যাসের (তরল পেট্রোলিয়াম গ্যাস) দাম অবশেষে কমাল এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)৷ ১২ কেজি এলপিজি সিলিন্ডারের দাম ১০৪ টাকা কমিয়ে ১ হাজার ৩৩৫ টাকা নির্ধারণ করা হয়েছে।

বৃহস্পতিবার (৫ মে) অনলাইনে বিইআরসি আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাম ঘোষণা করা হয়।

সংবাদ সম্মেলনে বিইআরসি জানায়, দেশে এলপি গ্যাস সিলিন্ডারের দাম ভোক্তা পর্যায়ে কমানোর সিদ্ধান্ত হয়েছে। প্রতি কেজি এলপিজির দাম ১১৯ টাকা ৯৪ পয়সা থেকে কমিয়ে ১১১ টাকা ২৬ পয়সা করা হয়েছে। অর্থাৎ প্রতি কেজিতে ৮ টাকা ৬৮ পয়সা দাম কমেছে। এতে ১২ কেজি এলপিজি সিলিন্ডারের দাম ১০৪ টাকা কমিয়ে ১ হাজার ৩৩৫ টাকা হয়েছে।

নতুন নির্ধারিত দাম আজ বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা থেকে কার্যকর হবে বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়।

একই সঙ্গে পরিবহনে ব্যবহৃত এলপি গ্যাসের দামও কমানো হয়েছে, যা অটোগ্যাস নামে প্রচলিত। মে মাসের জন্য অটোগ্যাসের দাম প্রতি লিটার ৬৭ টাকা ২ পয়সা থেকে কমিয়ে ৬২ টাকা ২১ পয়সা নির্ধারণ করা হয়েছে।

আন্তর্জাতিক বাজারের দাম এবং ডলারের বিপরীতে টাকার মূল্যায়নের উপর নির্ভর করে এই দাম নির্ধারণ করা হয়েছে বলে জানায় বিইআরসি।

এর আগে গত বছর টানা পাঁচ দফায় দাম বৃদ্ধি পায় এলপিজির। যে কারণে ওই বছর এ নিয়ে বেশ আলোচনা হয়। তবে এবার বছরের শুরুতে ৫০ টাকা কমিয়ে এলপিজির দাম ১ হাজার ১৭৮ টাকা করে সরকার। এরপর ফেব্রুয়ারি মাসে ৬২ টাকা দাম বাড়ানোর পর ফের মার্চে দাম বাড়িয়ে ১ হাজার ৩৯১ টাকা করা হয়। তারপর এপ্রিলে দাম বাড়িয়ে করা হয় ১ হাজার ৪৩৯ টাকা।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2021 ManobChitra
Theme Customized By BreakingNews